বিয়েটা ব্লগ

বিবাহ বিচ্ছেদ: কারণ, প্রভাব এবং পুনরুদ্ধারের পথ

বিবাহ বিচ্ছেদ: কারণ, প্রভাব এবং পুনরুদ্ধারের পথ

বর্তমান সমাজে সবচাইতে ভয়াবহ বিষয় হচ্ছে তালাক।  খুব সহজে বিবাহ বিচ্ছেদ হয়ে যাচ্ছে।  স্বামী-স্ত্রী সামান্য ঝগড়াঝাঁটি, মনোমালিন্য এর কারণে একে অপরকে তালাক দিয়ে দিচ্ছে। তালাক দেওয়ার সময় অনেকে মনে করে তার সিদ্ধান্ত সঠিক ছিল।  কিন্তু পরে অধিকাংশরাই আফসোস করে যে তাঁর সিদ্ধান্ত ভুল ছিল । তখন তাদের এই আফসোস কোন কাজে আসে না।

শেয়ার করুন
বিয়ের প্রস্তাবের ক্ষেত্রে যে ৯টি বিষয় জানা অত্যন্ত জরুরী

বিয়ের প্রস্তাবের ক্ষেত্রে যে ৯টি বিষয় জানা অত্যন্ত জরুরী

‘বিয়ে’ শব্দটি পারিবারিক, সামাজিক ও ধর্মীয় দৃষ্টিকোণ থেকে সকল প্রাপ্ত বয়স্ক নর-নারীর জীবনে বহু আকাঙ্ক্ষিত ও গুরুত্বপূর্ণ বিষয়। সকলের জীবনেই আসে সেই মাহেন্দ্রক্ষণ, যখন সে একজন জীবনসঙ্গীর সাথে নতুন জীবনের পথে পা বাড়ায়। তবে বিয়ের পূর্বে রয়েছে আরও একটি গুরুত্বপূর্ণ ব্যাপার। আর তা হচ্ছে বিয়ের প্রস্তাব দেওয়া ও কনে দেখার পর্ব। ইসলাম একটি পূর্ণ জীবনবিধান,Read more about বিয়ের প্রস্তাবের ক্ষেত্রে যে ৯টি বিষয় জানা অত্যন্ত জরুরী[…]

শেয়ার করুন
যাদের সঙ্গে বিয়ে বৈধ ও অবৈধ (মাহরাম-নন মাহরাম)

যাদের সঙ্গে বিয়ে বৈধ ও অবৈধ (মাহরাম-নন মাহরাম)

মাহরাম শব্দটি আরবী হারাম শব্দ থেকে এসেছে। ইসলামী পরিভাষায় মাহরাম দ্বারা বুঝায়, যাদেরকে বিবাহ করা হারাম বা অবৈধ এবং দেখা করা বা দেখা দেওয়া জায়েয বা বৈধ। পুরুষ ও মহিলা উভয়ের জন্য মাহরাম হলেন ১৪ জন। আর গায়রে মাহরাম যেসব পুরুষের সামনে যাওয়া নারীর জন্য বৈধ নয় এবং যাদের সঙ্গে বিবাহবন্ধন বৈধ—তারা গায়রে মাহরাম। ইসলাম ধর্মে বিয়ে একটি পবিত্র বন্ধন এবংRead more about যাদের সঙ্গে বিয়ে বৈধ ও অবৈধ (মাহরাম-নন মাহরাম)[…]

শেয়ার করুন
বিয়েটা ডটকম বনাম ঘটক

বিয়েটা ডটকম বনাম ঘটক

বিয়ের খুব জনপ্রিয় এবং প্রাচীন প্রদ্ধতি হল ঘটকের দ্বারা বিয়ের জন্য পাত্র-পাত্রীর সন্ধান করা। ঘটক সাহেবের কাছে একসময় মানুষ তাদের সন্তানের জন্য কখনও নিজের বিয়ের জন্য পাত্র/ পাত্রীর দারস্থ হতেন। ঘটক সাহেবরা এই মহান কাজকে মহান আল্লাহর সন্তুষ্টির আশায় আনন্দের সাথে করতেন। বিয়ে সংঘটিত হলে বর পক্ষ বা কনে পক্ষ কখনো উভয় পক্ষ ঘটক সাহেবকে সম্মানিত করতেন।

শেয়ার করুন
যারা দ্রুত বিয়ে করতে চান তাদের জন্য কিছু পরামর্শ

যারা দ্রুত বিয়ে করতে চান তাদের জন্য কিছু পরামর্শ

আমাদের কিছু পরামর্শ তাদের জন্য যারা বিয়েটা’র মাধ্যমে দ্রুত বিয়ে করতে চান। অনেকেই জানতে চান যে আমাদের মাধ্যমে কত জনের বিয়ে হয়েছে। আজ পর্যন্ত (০৩-০৪-২০২২) বিয়েটার সব মিলিয়ে মোট ইউজার ৮৯৩৩২ জন। আর এই বিরাট পরিবারের কে যে কখন বিয়ে করছে তা যদি ফিডব্যাকে উল্লেখ না করেন তাহলে জানা সম্ভব নয়। তবে ফিডব্যাকে উল্লেখ করলে আমরা তাদের সাথে যোগাযোগ করে উপহার দেই। অনেকেই এই উপহার পেয়েছেন। তবে সবার সাথে যোগাযোগ করে উপহার দেওয়া সম্ভব হয়নি। গত বছর অর্থাৎ ২০২১ সালে ৮৯ টি বিয়ে বিয়েটার মাধ্যেম বিয়ে হয়েছে বলে ইউজাররা ফিডব্যাকে উল্লেখ করেছেন।

শেয়ার করুন
গোপনে খুঁজে নিন মনের মানুষ

গোপনে খুঁজে নিন মনের মানুষ

বিয়েটা ডট কমে আপনি পাবেন গোপনে মনের মানুষ খুঁজে বের করার সুযোগ। নিজের মনের মত মানুষকে খুঁজে নিবেন অথচ কেউ জানতে পারবে না।  ধরুন, আপনার আশে পাশের বা সমবয়সী অনেকেই ইতিমধ্যে বিয়ে করে ফেলেছেন, আপনারও বিয়ের বয়স হয়েছে তাই বিয়ে করা দরকার। আমরা আপনাকে পরামর্শ দিচ্ছি কিভাবে মনের মানুষকে খুঁজে পাবেন, আবার কেউ জানতেও পারবেনা।Read more about গোপনে খুঁজে নিন মনের মানুষ[…]

শেয়ার করুন
সিদ্ধান্ত নিতে হবে আপনাকে

সিদ্ধান্ত নিতে হবে আপনাকে

নারী-পুরুষের মধ্যে সম্পর্ক স্থাপনের একমাত্র বৈধ পন্থা হল বিবাহ। পরিবার গঠন, সংরক্ষণ ও বংশ বিস্তারের জন্যই বিয়ে ছাড়া আর কোন বিধি সম্মত পথ নেই। এর মাধ্যমেই ব্যক্তি ও পারিবারিক জীবন পবিত্র ও কলূষমুক্ত হয়ে নৈতিকতার সর্বোচ্চ শিখরে উন্নীত হতে পারে। সিদ্ধান্ত নিতে হবে আপনাকে।  বিয়ের ব্যাপারে খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় হল সিদ্ধান্ত নেওয়া। প্রায় সবRead more about সিদ্ধান্ত নিতে হবে আপনাকে[…]

শেয়ার করুন
অনুমতি ছাড়া নাম্বার পাওয়া যায় না!!

অনুমতি ছাড়া নাম্বার পাওয়া যায় না!!

আমাদের ওয়েবসাইটে পাত্র-পাত্রীর কাছে প্রথমে বায়োডাটা দেখার জন্য একটি অনুরোধ পাঠাতে হয়। মনে করুন আপনি পাত্র। কোন পাত্রীর সংক্ষিপ্ত প্রোফাইল আপনার পছন্দ হল। আপনি প্ল্যান আপগ্রেড করে ঐ পাত্রীর সম্পূর্ণ প্রোফাইল দেখার জন্য অনুরোধ পাঠালেন। এরপরে পাত্রী পক্ষ আপনার প্রোফাইল দেখে পছন্দ হলে অনুরোধ গ্রহণ করবেন এবং আপনাকে সম্পূর্ণ বায়ো-ডাটা দেখার অনুমতি দিবেন।  তখন আপনি তাঁর বিস্তারিত দেখতে পারবেন এবং যোগাযোগের জন্য অনুরোধ পাঠাতে পারবেন।  এই অনুরোধ পাঠানোর পরে ৭ দিনের মধ্যে পাত্রী পক্ষ যোগাযোগের অনুরোধ গ্রহণ করলে আপনি তাদের ফোন নাম্বার, ঠিকানা, মেইল করার সুযোগ ইত্যাদি পাবেন। 

শেয়ার করুন
বিয়ে আপনার, দায়িত্ব আমাদের

বিয়ে আপনার, দায়িত্ব আমাদের

আমরা সব সময় বলি, বিয়ে আপনার আর দায়িত্ব আমাদের। কারন বিয়েটা ডট কমে বর্তমানে (১৫-০৭-২০২৪) পর্যন্ত মোট ইউজার ১ লাখ ১৩ হাজার ১১১ জন। পাত্র ৭৭,২৭৬ জন এবং পাত্রী ৩১.৫৩৮ জন। এর মধ্যে মুসলিম পাত্রী ৮৭৭০ জন, মুসলিম পাত্র ২৯,৬০১ জন। বাংলাদেশসহ পৃথিবীর প্রায় ৭০+ টি দেশ থেকে আমাদের ওয়েবসাইটে বিয়ের জন্য রেজিস্ট্রেশন করেছেন। তাই দেশে এবং বিদেশে সব জায়গাতেই বিয়ের করার সহজ সুযোগ রয়েছে এই বিয়েটা ডট কম থেকে।

শেয়ার করুন
ফ্রিতেই হতে পারে বিয়ে

ফ্রিতেই হতে পারে বিয়ে

বিয়েটা ডট কমে রেজিস্ট্রেশন এর পরে যদি কেউ আপনাকে অনুরোধ পাঠায় আর আপনার সাথে তার সব পছন্দ-অপছন্দ মিলে যায় তাহলে ফ্রিতেই হতে পারে বিয়ে। 
বিয়েটা ডট কমে রেজিস্ট্রেশন করতে কোন ফি দিতে হয় না। রেজিস্ট্রেশন করতে শুধু একটি ভ্যালিড ই-মেইল আইডি লাগে। আর রেজিস্ট্রেশেন এর সময় আপনার  মোবাইল নাম্বারে  যাবে একটি ভেরিফিকেশন কোড, ভেরিফিকেশন কোড বসিয়ে সঠিক তথ্য দিয়ে প্রোফাইল কমপ্লিট করলেই হতে পারে বিয়ে একদম ফ্রিতেই হতে পারে বিয়ে।   

শেয়ার করুন